ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ১০ লাখ টাকার চেক প্রতারণা মামলায় বিদেশ ফেরত আসামি গ্রেফতার

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  চকরিয়া থানা পুলিশের অভিযানে ১০ লাখ টাকার চেক প্রতারণা মামলার পলাতক আসামী আবদুল মালেক গ্রেফতার হয়েছে। থানার এএসআই আকবর মিয়া গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে চকরিয়া পৌরসভার ফুলতলা এলাকার জনৈক আবু বকর সওদাগরের ভাড়াবাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আবদুল মালেক উপজেলার পুর্ব বড় ভেওলা ইউনিয়নের বুড়িরপাড়া গ্রামের মৃত এয়াকুব আলীর ছেলে।

চকরিয়া থানার এএসআই আকবর মিয়া জানান, ২০১৮ সালের ৯ জানুয়ারী চকরিয়া উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিআর মামলা (১০৮/১৮) আদালত আসামি আবদুল মালেকের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। সেই থেকে তিনি দুবাই পালিয়ে গিয়ে প্রবাসে ছিলেন।

তিনি বলেন, একবছর পর মালেক দেশে এসে গ্রামে না গিয়ে চকরিয়া পৌরসভার ফুলতলা স্টেশন এলাকায় একটি ভাড়াবাসায় উঠে। খবর পেয়ে মঙ্গলবার রাতে চকরিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমানের নির্দেশে অভিযান চালিয়ে মালেককে গ্রেফতার করি।

চেক প্রতারণা মামলার বাদী পেকুয়া উপজেলার আন্নর আলী মাতবর পাড়া গ্রামের মৃত আমির হামজার ছেলে মোহাম্মদ আমিন। তিনি বলেন, আবদুল মালেক আমার দীর্ঘদিনের বন্ধু। সুসম্পর্কের সুবাধে মালেক ব্যাবসায়ীক প্রলোভন দেখিয়ে আমার কাছ থেকে নগদ ১০ লাখ টাকা ধার নেন।

পরবর্তীতে আমাকে ইসলামী ব্যাক পেকুয়া শাখার অনুকুলে ১০ লাখ টাকার একটি চেক প্রদান করেন। এরপর একাধিকবার চেকটি ব্যাংক থেকে ডিজ-অনার করা হয়। ঘটনাটি মালেককে জানানো হলেও পরে সে কৌশলে বিদেশ পালিয়ে যায়। এরপর বাধ্য হয়েই আমি আদালতে মামলাটি দায়ের করি। ভুক্তভোগী মোহাম্মদ আমিন আদালতের কাছে সু-বিচার প্রার্থনা করছেন।

পাঠকের মতামত: